BDJF-64 সংগঠনের সদস্যদের উদ্দেশ্যে খোলা চিঠি

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

BDJF-64 সংগঠনের সদস্যদের উদ্দেশ্যে খোলা চিঠি

এম এ আহমেদ আরমান, ব্যুরো চীফ, চট্টগ্রাম বিভাগঃ

আমরা ঠিক যখনই দেশ ও জাতির পাশে থাকার অঙ্গীকার নিয়ে মাঠে নেমে পড়ি তখনই কারো না কারো হাতে নির্যাতিত হই। বর্তমানে বাংলাদেশের এই ক্লান্তি লগ্নে কিছু অসাধু ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের ত্রাণ অনিয়মের খবর প্রকাশ করতে গিয়ে গণমাধ্যমের কর্মীরা নানান ভাবে নির্যাতিত হচ্ছে। তাই সাংবাদিকের উপর চলমান নির্যাতন ও সত্য প্রকাশে বাধা এবং তথ্য প্রযুক্তির মামলায় ফাঁসানো সহ নানানভাবে হয়রানি করা হচ্ছে। তাই আমরা সাংবাদিকগণ এই পরিস্থিতিতে সাংবাদিক গোষ্ঠীকে রক্ষা করার প্রত্যয়ে আজকে আমাদের এই BDJF 64 এর উদ্যোগ।

বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম (BDJF-64) একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন।





আমরা “সারা বাংলার জোট কন্ঠস্বর” এবং “একনিষ্ঠতাই আমাদের পথচলা” এই আদর্শকে স্লোগান বানিয়ে সারা বাংলার সাংবাদিকদের নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গীকার বাস্তবায়নে আমরা প্রশাসনিক সর্বোচ্চ মহল সহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সহায়তা চাই ।

তাই আমরা বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম (BDJF-64) সংগঠনকে মজবুত করার লক্ষ্যে বাংলাদেশের প্রতিটি জেলায় সাংবাদিকদের নিয়ে একটা জেলা কমিটি গঠনের জন্য সকল প্রতিনিধিকে তাগিদ দেওয়া হয়েছে। যাতে করে জেলা কমিটি গঠনের মাধ্যমে সারা বাংলার সচেতন নাগরিক তথা সত্যনিষ্ঠার প্রতীক এবং প্রতিবাদী সাংবাদিকদেরকে খুঁজে নিয়ে কেন্দ্রীয় কমিটি গঠন করতে পারি। যেখানে উল্লেখ আছে, গঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম BDJF-64 এর লক্ষ্য নিয়ে সংগঠনের সকল নিয়ম কানুন মেনে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।





উল্লেখ্য, গত ৭/৫/২০২০ ইং তারিখে সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী ১১ জন সদস্য বিশিষ্ট ২ মাসের অস্থায়ী আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বিভিন্ন কারণ বশত সে কমিটি আবার ১৫/৫/২০২০ ইং তারিখে ৯ জনে পরিবর্তন করা হয়েছে।

উক্ত আহবায়ক কমিটির সিদ্ধান্তে উল্লেখ করা হয়েছে, সংগঠনের সবার সম্মিলিত আলোচনা বা সিদ্ধান্ত ছাড়া কোন প্রকার অর্থনৈতিক লেনদেন , কার্ড , ট্রেনিং, লাইসেন্স ফি,সদস্য ফি সম্পূর্ণরুপে বেআইনি। এমতাবস্থায় BDJF 64 সংগঠনের সদস্য হওয়ার জন্য যদি কোন রকম টাকা,পয়সা বা অন্য কোন প্রতারণার শিকার হন সেজন্য সংগঠন দায়ী নয়। এরপরও কেউ যদি কোন রকম লেনদেন করে থাকেন সেটা সম্পূর্ণ নিজ দায়িত্বে করে থাকবেন।

ইতিমধ্যে আহবায়ক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, নির্যাতিত সাংবাদিকদের আস্থার প্রতীক BDJF-64 একটি নির্ভরযোগ্য সংগঠন হিসেবে আমাদের সকল কর্মসূচি বাস্তবায়নে সংগঠনের সকল সদস্যদের মধ্যে সচেতনতা সৃষ্টি করে এবং এই সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে,আমরা দুইদিন পর পর মেসেন্জার অথবা হোয়াটসঅ্যাপ গ্রুপে মতবিনিময় সভা করার মাধ্যমে সংগঠনের সকল উন্নয়ন মূলক আলোচনা ও সদস্যদের মতামতকে প্রাধান্য দেওয়া হবে। তাই সংগঠনের সকল সদস্য সহ জেলা পর্যায়ের সকল দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধিদের উপস্থিত থাকার অনুরোধ করছি।

অনুরোধক্রমে
আবুল হাসনাত রিন্টু
সদস্য সচিব
বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম BDJF-64।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের সাথে কানেক্টেড থাকুন

বিজ্ঞাপন

cloudservicebd.com