শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে: বঙ্গবন্ধু মেডিকেল

10
ছবি সংগ্রহিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, উনি এখানে আসার দিন থেকে আজকে তার শারীরিক অবস্থা অনেক ইম্প্রুভড। উনি ভালো আছেন। এক কথায় বলতে পারেন যে আজকে ভালো। উনি ওষুধ খাচ্ছেন। অবস্থার উন্নতি হচ্ছে।

খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণে এসেছে কিনা জানতে মাহবুবুল হক বলেন, উনাকে মেডিকেল বোর্ড যেসব ওষুধ দিয়েছেন, তা উনি খাচ্ছেন। এটার (ডায়াবেটিস) সময় লাগে। একদিনের তো হয় না। কোনো সমস্যা নেই। এটা কনট্রোল হয়ে যাবে।

বিএনপির চেয়ারপার্সনের এখন ঘুমও হচ্ছে বলে জানান হাসপাতালের পরিচালক।
সোমবার (১ এপ্রিল) পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউতে খালেদা জিয়াকে আনা হয়। তাকে কেবিন ব্লকের ৬২১ কক্ষে রাখা হয়েছে।

ওইদিন খালেদা জিয়ার হাত-পায়ে ব্যথা, ডায়াবেটিস বেড়ে যাওয়া, দুর্বলতা, ঘুম কম হওয়া আর খাওয়ায় অরুচি সমস্যার কথা জানিয়েছিলেন হাসপাতালের পরিচালক।

প্রসঙ্গত, আদালতের নির্দেশে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিনের বিভাগের অধ্যাপক মো. জিলন মিঞা সরকারের নেতৃত্বে পাঁচ সদস্যের বোর্ড গঠন খালেদা জিয়ার চিকিৎসা করছে।

মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজিলা পারভিন, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ ও অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক চৌধুরী ইকবাল মাহমুদ।

রেটিং দিন

Click on a star to rate it!

Average rating / 5. Vote count:

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here