লোক প্রশাসন বিভাগকে কলেজে অন্তর্ভুক্তির দাবিতে রাবিতে মানববন্ধন

80

সাকিবুল ফারাবি,রাজশাহী বিশ্ববিদ্যালয়:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবির) লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা তাদের পড়িত বিষয়কে সরকারি কলেজসমূহে অন্তর্ভূক্তকরণসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে ।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর ভবনের সামনে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে।

তাদের  দাবিগুলো হলো- ৪১তম বিসিএস থেকে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদেরকে শিক্ষা ক্যাডারে নিয়োগের ব্যবস্থা করা, দক্ষ প্রশাসন গড়ে তোলার জন্য বিষয়টিকে কলেজ পর্যায়ে ছড়িয়ে দেয়া, লোক প্রশাসনের জন্য বিষেশ চাকরির ক্ষেত্র তৈরি করা।
মানববন্ধনে বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রিমন মন্ডল বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগগুলোর সমমান কষ্ট করেও বাংলাদেশ সিভিল সার্ভিসের শিক্ষা ক্যাটাগরীতে আবেদনের সুযোগ পাই না। আমাদের একটাই দাবি আমরা লোক প্রশাসন বিষয়কে কলেজ পর্যায়েও দেখতে চাই।

এ সময় বিভাগের সহকারী অধ্যাপক স্বপ্নীল রহমান সঞ্চালনা করেন। সঞ্চালনা কালে তিনি বলেন, আমাদের শিক্ষার্থীরা যতেষ্ট মেধাবি। তাঁরা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে বিসিএস এর শিক্ষা ক্যাটাগরীতে সুযোগ পায় না। এটা খুবই দুঃখ জনক। এছাড়াও আমাদের পড়াশোনার বিষয় প্রশাসন কেন্দ্রীক তাই আমাদের দাবি বিসিএস প্রশাসন ক্যাডারে আমাদের শিক্ষার্থীদের যেন অতিরিক্ত সুযোগ দেয়া হয়।

মানববন্ধনে বিভাগের সকল বর্ষের শতাধিক শিক্ষর্থী উপস্থিত ছিলো। এর আগে একই দাবিতে সকল বিশ্ববিদ্যালয়ে গণ-স্বাক্ষর কর্মসূচী পালন করা হয়

রেটিং দিন

Click on a star to rate it!

Average rating / 5. Vote count:

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here