নুরের উপর ছাত্রলীগের ডিম নিক্ষেপ

8
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে (এসএম) ডাকসু ভিপি নুরুল হক নুরকে মারধোরের অভিযোগ উঠেছে হল সংসদের ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। নুরসহ সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে অবরুদ্ধ করে রাখা হয়। এছাড়া শামসু নাহার হলের ভিপি শেখ তাসনিম আফরোজ ইমিসহ একাধিক নারী শিক্ষার্থীদের ডিম ছুঁড়ে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে মারধরের ঘটনায় প্রতিবাদ জানাতে মঙ্গলবার (২ এপ্রিল) বিকাল পাঁচটার দিকে সঙ্গীদের নিয়ে ভিপি নুর এসএম হলে প্রবেশ করলে এসব ঘটনা ঘটে। পরে সন্ধ্যা সাতটার দিকে প্রাধ্যক্ষের উপস্থিতিতে হল থেকে বের হন নুর। তখন সঙ্গীদেরসহ তার ওপর গণহারে ডিম নিক্ষেপের ঘটনা ঘটে।

নুর ও তার সঙ্গে থাকা শিক্ষার্থীদের অভিযোগ, নুর এসএম হলে প্রবেশ করার পরপরই ছাত্রলীগ সভাপতি তাহসান হোসেন রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের নেতৃত্বে তাদের অবরুদ্ধ করা হয়। এসময় হল সংসদের অনুমতি না নিয়ে হলে প্রবেশ করায় নুরকে গালিগালাজ করেন হল সংসদের ভিপি কামাল হোসেন এবং জিএস জুলিয়াস সিজার। এক পর্যায়ে নুরের গায়ে হাত তোলেন কামাল।

এই হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে মারধরের প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৪টার দিকে অপরাজেয় বাংলায় মানববন্ধন করেন নুরুল হক নুর, শেখ তাসনিম আফরোজ ইমি, ডাকসু নির্বাচনে স্বতন্ত্রভাবে ভিপি পদে নির্বাচন করা অরণি সেমন্তী খান, প্রগতিশীল ছাত্র জোট থেকে ডাকসুর সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নেওয়া উম্মে হাবিবা বেনজিরসহ আরও অনেকে। মানববন্ধন শেষে তারা এসএম হলের প্রভোস্টের কাছে ফরিদের ঘটনার বিষয়ে অভিযোগ জানাতে গেলে হলে প্রবেশে সময় ছাত্রলীগ নেতারা তাদের লাঞ্ছিত করেন।

হলে প্রবেশের সময় নুরের কাছে কারণ জানতে চাইলে নুর বলেন, “অভিযোগ নিয়ে হল প্রভোস্টের সঙ্গে কথা বলতে এসেছি।” এসময় গায়ে হাত তোলা হয়েছে বলেও সাংবাদিকদের জানিয়েছেন নুর।

বেলা সোয়া ছয়টার দিকে হল প্রাধ্যাক্ষ অধ্যাপক মাহবুবুল আলম জোয়ার্দার সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

রেটিং দিন

Click on a star to rate it!

Average rating / 5. Vote count:

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here