নিখোঁজ কাশ্মীরে একজন সম্পাদক

ছবি : সংগ্রহীত

পুলিশ ২৩ শে জুলাই কাশ্মিরিয়াত সাপ্তাহিকের সম্পাদককে গ্রেপ্তার করেছে। পত্রিকাটি দাবি করেছে যে সেদিন থেকে তিনি আর কোনও তথ্য সন্ধান করতে পারেননি।

গ্রেপ্তার হওয়া সম্পাদকের নাম কাজী শিবলি। কাশ্মীরি কর্তৃপক্ষ ইতিমধ্যে পাঠককে তাকে সন্ধানের জন্য আবেদন করেছে।

কাশ্মীরিয়াত গত মঙ্গলবার তাদের ওয়েবসাইটে একটি সংবাদ প্রকাশ করেছিল, সম্পাদকের গ্রেপ্তার সনাক্ত করতে সহায়তা চেয়েছিল। খবরের শিরোনাম শিরোনাম, ‘আমাদের সম্পাদককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে খুঁজে পেতে সহায়তা করুন। ‘

খবর পাওয়া গেছে যে ২৩ শে জুলাই পুলিশ কাশ্মীরের সম্পাদক কাশ্মীর শিবলিকে গ্রেপ্তার করেছিল। সেদিন সমস্ত কাশ্মীরি কর্মীকে থানায় ডেকে আনা হয়েছিল। শিবলিকে সারাদিন জিজ্ঞাসাবাদ শেষে বাকিটা ছেড়ে যেতে বলা হয়েছিল। পরে তাকে সাত-আট দিনের জন্য আটক রাখা হয়েছিল।

গ্রেপ্তারের সঠিক কারণ তারা বলেছিল, মেলে না। তবে শিবলির পরিবারকে পুলিশ জানিয়েছে, শিবলি ৫ আগস্ট মুক্তি পাবে তবে শিবলি তার আগে নিখোঁজ ছিল।

পত্রিকাটি দাবি করেছে যে তাদের সম্পাদকের কোনও টাকা বা কোনও অতিরিক্ত পোশাক নেই। তবে কাউকে থানায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

শিবলির ভাই কাজী উমির দাবি করেছেন, ‘আমি জানতে পেরেছিলাম যে আমার ভাইকে আগ্রা থানায় নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু ফোনে তিনি কোনও কল পেলেন না। এ কারণে আমি অনেক সময় চিন্তায় কাটাচ্ছি। এমনকি আমার ভাইয়ের খবরটি কী তা আমি জানি না। ‘

collected আজকাল নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here