জামালপুরে ময়মনসিংহ বোর্ডের এসএসসি বাংলা প্রথম পত্রের ৫০টি উত্তরপত্র উদ্ধার

প্রকাশিত: ৭:৪২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

জামালপুরে ময়মনসিংহ বোর্ডের এসএসসি বাংলা প্রথম পত্রের ৫০টি উত্তরপত্র উদ্ধার

 

এএসএম সা’-আদাত উল করীম:

জামালপুরে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের আওতাধীন চলতি এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র পরীক্ষার ৫০টি উত্তরপত্রের একটি বান্ডেল উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে উদ্ধারকৃত উত্তরপত্রগুলো ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের কাছে জমা দেওয়া হয়েছে।
জানা গেছে, ১০ ফেব্রুয়ারি রাতে জামালপুর শহরের জয়নাল আবেদীন নামের একজন সিএনজি অটোরিকশাচালক এই বান্ডেলটি পেয়েছেন। ১১ ফেব্রুয়ারি রাতে এসএসসি উত্তরপত্রগুলো জামালপুর জেলা প্রশাসকের পরামর্শে তার এক সহকর্মী সিএনজিচালক আবু সাঈদ বাচ্চু জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করে উত্তরপত্রগুলো থানায় জমা দেন।
সিএনজিচালক আবু সাঈদ বাচ্চু জানান, ১০ ফেব্রুয়ারি সন্ধ্যার পর জামালপুর শহরের ভোকেশনাল মোড়ে সিএনজিচালক জয়নাল আবেদীনের সিএনজিতে ময়মনসিংহ থেকে আসা একজন পুরুষ যাত্রী চলতি এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্রের ৫০টি উত্তরপত্রের একটি বান্ডেল ভুলে ফেলে রেখে যান। ৫০ জন এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষায় পাস করা নিয়ে সমস্যার কথা ভেবে তিনি খাতাগুলো ১১ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে জামালপুর সদর থানায় জমা দিতে যান। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান বিষয়টি জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন। পরে সিএনজিচালক স্থানীয় একজন সাংবাদিকের সহায়তায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সাথে যোগাযোগ করেন। পরে জেলা প্রশাসকের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তৌহিদ-বিন-হাসান ওই রাতেই জামালপুর সার্কিট হাউজে উত্তরপত্রগুলো দেখে সিএনজিচালক আবু সাঈদ বাচ্চুকে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করে খাতাগুলো থানায় জমা দিতে বলেন। পরে সদর থানায় সাধারণ ডায়েরি করে উত্তরপত্রগুলো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জমা দেন সিএনজিচালক আবু সাঈদ বাচ্চু।
সিএনজিচালক ও পুলিশের ধারণা ওই যাত্রী যেহেতু ময়মনসিংহ থেকে জামালপুরে এসেছেন, তিনি হয়তো জামালপুর জেলার কোনো বিদ্যালয়ের শিক্ষক হতে পারেন।
জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান বলেন, ‘একটি সাধারণ ডায়েরি করে এসএসসির বাংলা প্রথমপত্রের ৫০টি উত্তরপত্রের বান্ডেলটি থানা হেফাজতে রেখেছি। উত্তরপত্রগুলো যদি হারিয়েই যেত তাহলে ৫০ জন পরীক্ষার্থীর খুবই ক্ষতি হতো।
এ ব্যাপারে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ সামসুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, ৫০টি উত্তরপত্রের একটি বান্ডেল উদ্ধারের খবর জামালপুর জেলা প্রশাসনের মাধ্যমে অবহিত হয়ে ১২ ফেব্রুয়ারি বুধবার দুপুরে জামালপুর সদর থানা থেকে তা গ্রহণ করেছেন। তিনি আরও বলেন, গত ১০ ফেব্রুয়ারি জামালপুর জেলা স্কুলের সহকারী শিক্ষক (বাংলা) এফ এম ইমামুর রশিদ ময়মনসিংহ শিক্ষা বোর্ড থেকে ৬ বান্ডেল বাংলা প্রথম পত্রের খাতা নিয়ে আসে। তিনি ভুলে ১টি বান্ডেল সিএনজিতে ফেলে ৫টি বান্ডেল নিয়ে তার বাসায় যান। ওই শিক্ষক অসুস্থ ছিলেন। তাই মনের অজান্তেই ওই শিক্ষকের ভুলটি হয়ে গেছে।

 

সংবাদ প্রতিদিন ডটকম/১৩ ফেব্রুয়ারি/এএস/৫২



এ সংবাদটি 174 বার পড়া হয়েছে.
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের সাথে কানেক্টেড থাকুন

নতুন আঙ্গিকে শাহজালাল টিভি