জামালপুরে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে ইজিবাইকের যাত্রীদের মানববন্ধন।

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

জামালপুরে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে ইজিবাইকের যাত্রীদের মানববন্ধন।

জামালপুরে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে ইজিবাইকের যাত্রীদের মানববন্ধন।

জামালপুর প্রতিনিধি

জামালপুর পৌর কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়ার নিয়ম অমান্য করে যাত্রী সাধারণের কাছ থেকে ব্যাটারিচালিত যাত্রীবাহী ইজিবাইকের (অটোবাইক) চালকদের অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে জামালপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রবিবার, ১০ নভেম্বর দুপুরে পৌরসভার জঙ্গলপাড়া বোর্ডঘর বাজার মোড়ে ইজিবাইকের যাত্রীরা এ কর্মসূচির আয়োজন করে। অপরদিকে যাত্রীদের আন্দোলনে বিক্ষুব্ধ ইজিবাইক চালকরাও যাত্রীদের দাবি উপেক্ষা করে ইজিবাইক চলাচল বন্ধ করে দেয়।

প্রায় ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের শিক্ষা ও সাহিত্য সম্পাদক মো. আব্দুল ওয়াদুদ, সরকারি আশেক মাহমুদ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. ছানোয়ার হোসেন, সমাজসেবক শাহ্ মো. আব্দুল হান্নান ও মো. মজিবুর রহমান, বোর্ডঘর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শাহজাহান আলী সাজু, ব্যাংক কর্মকর্তা ফরহাদ আলী ফরিদ, সাবেক ইউপি চেয়ারম্যান শমসের আলী কালু, মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, পৌরসভা কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়া নেয়ার নিয়ম ভেঙে ইজিবাইকের চালকরা যাত্রী সাধারণের কাছ থেকে জোর করে অতিরিক্ত ভাড়া আদায় করছেন। ভাড়া নিয়ে মাঝে মধ্যেই যাত্রী সাধারণের ওপর চড়াও হয় ইজিবাইক চালকরা। বক্তারা অতিরিক্ত ভাড়া আদায়ের নামে যাত্রী সাধারণকে হয়রানি বন্ধ করার জন্য পৌর কর্তৃপক্ষসহ স্থানীয় প্রশাসনের কাছে দাবি জানান।

অপরদিকে যাত্রীদের দাবিকে উপেক্ষা করে ইজিবাইক চালকরাও ইজিবাইক চলাচল বন্ধ করে দিয়ে পাল্টা প্রতিবাদ জানিয়েছে। যাত্রীদের মানববন্ধনের বিষয়টি জানতে পেরে বাংলাদেশ অটো শ্রমিক কল্যাণ সোসাইটির স্থানীয় নেতাকর্মী ইজিবাইক চালকরা একই সময়ে জামালপুর-শেরপুর বাইপাস সড়কের শাহপুর গোরস্থান মোড়ে অবস্থান নেয়। তারা জঙ্গলপাড়া বোর্ডঘর বাজারের দিকে ইজিবাই চলাচল বন্ধ করে দেয়। পরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছুলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের সাথে কানেক্টেড থাকুন

বিজ্ঞাপন

cloudservicebd.com