কাদের আবারো জাপার কো-চেয়ারম্যান

6
ছবি সংগ্রহিত

ছোট ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে দলের কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করলেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ। বৃহস্পতিবার ‘সাংগঠনিক নির্দেশ’ শিরোনামে দেওয়া এরশাদ নিজের স্বাক্ষরিত চিঠিতে এই ঘোষণা দেন।

চিঠিতে বলা হয়, পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা আজ থেকে কার্যকর করা হল।

মাত্র ১২দিন আগে ২২ মার্চ গভীররাতে পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে সরিয়ে দেন এরশাদ। পরের দিন সংসদের বিরোধীদলের উপনেতা পদ থেকেও সরিয়ে দেয়া হয়। রওশন এরশাদকে করা হয় উপনেতা।

ওই চিঠিতে এরশাদ বলেছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে আমি ইতোপূর্বে ঘোষণা দিয়েছিলাম যে, আমার অবর্তমানে পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন। আমি এটাও আশা প্রকাশ করেছিলাম যে, পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাকে চেয়ারম্যান নির্বাচিত করবে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থার বিবেচনায় আমার ইতোপূর্বেকার সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম।

নির্দেশে আরও বলা হয়, যেহেতু কাদের পার্টি পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতারাও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।

রেটিং দিন

Click on a star to rate it!

Average rating / 5. Vote count:

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here